ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন

ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন

0 Shares

ভ্রমণকারীদের জন্য টিপস হিসেবে ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন তা নিয়ে আজকে আলোচনা করব। ভ্রমণে আমি সবসময় এমন এক্সেসরিজ গুলো খুঁজি সেটা আমার ভ্রমণকে আরও সহজ এবং আনন্দময় করে তুলে।

আপনার ভ্রমণকে আরও সহজ করে তুলতে এই ৫টি এক্সেসরিজ ভ্রমণে সাথে রাখুন। চলুন এক্সেসরিজ গুলোর সাথে পরিচিত হওয়া যাক।

Solo Traveling মানে কি? জানেনতো?

ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন - GoArif
ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন।

ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন


নিচে ভ্রমণের ৫টি এক্সেসরিজ সম্পর্কে তুলে ধরা হল।

মোবাইল ফোন

ভ্রমণে মোবাইল ফোন বা স্যাটেলাইট ফোন একজন ভ্রমণকারীর সাথে থাকা খুবই জরুরী। একাকী ভ্রমণের সময় এটা আপনাকে প্রিয়জনের সাথে কথা বলা থেকে শুরু করে, ভ্রমণে দিকনির্দেশনার জন্য ইন্টারনেট ব্যাবহার করা সহ ভ্রমণে নিরাপত্তার জন্য জরুরী নাম্বারে কল করার জন্য প্রয়োজন হবে।

ভ্রমণে বিভিন্ন দেশের জরুরী নাম্বার গুলো জানেন তো?

এছাড়া ভ্রমণে যদি স্মার্টফোন নিয়ে যান তাহলে উপরে প্রয়োজনীয় কাজ গুলোর পাশাপাশি ছবি তোলা, ভিডিও করার কাজগুলোও করে নিতে পারবেন।

তাই, ভ্রমণে মোবাইল ফোন সাথে রাখুন।

ক্যামেরা

ভ্রমণে ২য় যে ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন তা হল ক্যামেরা। সেটা হতে পারে ডিজিটাল ক্যামেরা বা ডিএসএলআর (DSLR) ক্যামেরা।

ভ্রমণ মানে নতুন অভিজ্ঞতা। নতুন জায়গা সম্পর্কে জানা, নতুন পরিবেশের সাথে পরিচিত হওয়া।

যদি আপনার একটি ভ্রমণ বিষয়ক ওয়েবসাইট থাকে বা সোশ্যাল মিডিয়াতে বন্ধুদের সাথে আপনার ভ্রমণ জায়গা সম্পর্কে শেয়ার করতে চান অথবা আপনার যদি ভ্রমণের সেই সময়টুকু ডিজিটাল ভাবে ধরে রাখতে চান তাহলেও আপনার একটি ডিজিটাল ক্যামেরা বা ডিএসএলআর (DSLR) ক্যামেরা থাকা প্রয়োজন।

অবশ্য এই কাজটি আপনি আপনার সাথে স্মার্ট ফোন থাকলে সেটা দিয়েও করতে পারেন। ভ্রমণের নতুন জায়গার ছবি তুলা, ভিডিও ধারন করে রাখতে ক্যামেরা অবশ্যই প্রয়োজন।

অনেকে আবার ট্রাভেল ফটোগ্রাফি করে থাকেন। তাদের জন্য তো ডিএসএলআর (DSLR) বা ভালো ক্যামেরার মোবাইল অত্যাবশ্যকীয়। কারন, ডিএসএলআর (DSLR) এর পাশাপাশি আজকাল ভালো মানের মোবাইল ক্যামেরা দিয়েও ফটোগ্রাফি করা হয়ে থাকে।

বর্তমানে ড্রোন দিয়ে ভিডিওগ্রাফি করার পাশাপাশি ছবি তুলার কাজটিও করা হয়ে থাকে।

পাওয়ার ব্যাংক অথবা অতিরিক্ত ব্যাটারি

ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন তার ভিতরে ৩ নাম্বারে রয়েছে পাওয়ার ব্যাংক অথবা অতিরিক্ত ব্যাটারি।

কেন প্রয়োজন পাওয়ার ব্যাংক অথবা অতিরিক্ত ব্যাটারি?

কোথাও ভ্রমণে গিয়ে যদি দেখেন আপনার মোবাইল বা ক্যামেরার ব্যাটারির চার্জ শেষ! কিন্তু ভ্রমণ মাত্র শুরু করেছেন। তাহলে নতুন জায়গার স্মৃতি কিভাবে ছবি বা ভিডিও আকারে ধরে রাখবেন?

ব্যাটারিতে চার্জ নেই দেখে আপনার হয়ে যাবে মন খারাপ, আর ভ্রমণ হবে নিরানন্দের। এছাড়া প্রয়োজনে প্রিয়নের সাথে কথা বলাও হয়ে উঠবেনা।

তাই, ভ্রমণে নিরাপত্তার জন্য এবং ভ্রমণের স্মৃতি ডিজিটাল ভাবে ধরে রাখার জন্য আপনার মোবাইল এবং ক্যামেরার জন্য পাওয়ার ব্যাংক অথবা অতিরিক্ত ব্যাটারি সাথে রাখুন।

হেডফোন বা ইয়ারফোন

ভ্রমণে ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ এর ভিতরে ৪র্থ যে এক্সেসরিজটি সাথে রাখতে পারেন তা হল হেডফোন বা ইয়ারফোন।

দূরে কোথাও ভ্রমণে গেলে আমাদেরকে হয় বাসে নাহয় ট্রেনে অথবা প্লেনে করে যেতে হয়। অনেক সময় ধরে চলে এই জার্নি। এতো দীর্ঘ সময় কোন কাজ ছাড়া বসে থাকা খুব কষ্টকর। এই সময় আপনার সাথে যদি হেডফোন বা ইয়ারফোন থাকে তাহলে আপনি আপনার মোবাইল বা ট্যাবে কানেক্ট করে চমৎকার কিছু গান শুনে নিতে পারেন।

এটা আপনাকে চাঙ্গা রাখর পাশাপাশি আপনার ভ্রমণকে আরও উত্তেজিত এবং আনন্দময় করে তুলবে।

আরও পড়ুনঃ ভ্রমণের সেরা ২৫টি টিপস

চার্জার

ভ্রমণে যে ৫টি ইলেক্ট্রনিক্স এক্সেসরিজ সাথে থাকা প্রয়োজন তার ভিতরে সর্বশেষ টিপস টি হচ্ছে সাথে চার্জার রাখা।

ভ্রমণে আপনি মোবাইল নিলেন, সাথে আরও নিলেন ক্যামেরা, পাওয়ার ব্যাংক কিন্তু চার্জার নিলেন না! তাহলে কিভাবে মোবাইল, ক্যামেরার ব্যাটারি, পাওয়ার ব্যাংক চার্জার দিবেন?

তাই ভ্রমণে অবশ্যই মনে করে চার্জার সাথে নিবেন।


আমার ফেসবুকঃ GoArif

0 Shares
ArifHossain.Net ওয়েবসাইটের কোথাও কোন ভুল বা অসংগতি আপনার দৃষ্টিগোচর হলে তা অনুগ্রহ করে আমাকে অবহিত করুন, যেন আমি দ্রুত সংশোধন করতে পারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Copy link